শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

লঞ্চে সাদ্দাম খুন: প্রতিবাদে রাজপথে মোশাররফ করিমসহ শিল্পীরা

লঞ্চে সাদ্দাম খুন: প্রতিবাদে রাজপথে মোশাররফ করিমসহ শিল্পীরা

নিজস্ব প্রতিবেদক: বরিশালে যাওয়ার পথে লঞ্চে হত্যাকাণ্ডের শিকার শুটিং সহকারী সাদ্দাম হত্যার বিচার দাবিতে ফের রাজপথে নামলেন শিল্পী ও কলাকুশলীরা।

আজ বুধবার বিকেল চারটায় রাজধানীর উত্তরায় দীর্ঘ মানবব্ন্ধনে দাঁড়িয়ে সাদ্দাম হত্যার বিচার দাবি করেন তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম, মোশাররফ করিম, রওনক হাসান, নির্মাতা শিহাব শাহিন, মোস্তফা কামাল রাজ, নাট্যকার বৃন্দাবন দাস, অভিনেত্রী রোজি সিদ্দিকি, তানিয়া আহমেদ, মুনিরা মিঠু, রুনা খান অভিনেতা চঞ্চল চৌধুরী, অপূর্ব, সাজু খাদেমসহ বেশ কয়েকজন শিল্পী ও কলাকুশলী।

ঈদ উপলক্ষে গ্রামের বাড়ি বরিশালে যাওয়ার পথে লঞ্চে হত্যাকাণ্ডের শিকার হন এফডিসির প্রোডাকশন বয় সাদ্দাম। অভিযোগ উঠেছে, লঞ্চে মলম পার্টির সঙ্গে কর্তৃপক্ষের সংশ্লিষ্টতার প্রতিবাদ করায় লঞ্চকর্তৃপক্ষের হাতে নির্মমভাবে হত্যার শিকার হন তিনি।

‘ফারহান-১০’ নামের একটি লঞ্চে করে বাড়ি ফিরছিলেন তিনি। পরবর্তীতে বরিশালের বাবুগঞ্জ উপজেলার সুগন্ধা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

মানববন্ধনে দাঁড়িয়ে অভিনেতা মোশাররফ করিম বলেন, ‘শুধু সাদ্দাম বলেই নয়, আমরা শিল্পীসমাজ প্রতিটি হত্যকাণ্ডের বিরুদ্ধে, সমাজের প্রতিটা মানুষ ভালো থাকুক তাই চাই। সাদ্দামের হত্যাকাণ্ডে আমরা মর্মাহত। দ্রুত এর দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।’

অভিনেতা শহীদুজ্জামান সেলিম বলেন, ‘এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড, যাদের কাঁধের উপর আমরা মিডিয়া কর্মীরা দাঁড়িয়ে থাকি, তাদেরই একজন সাদ্দাম। আমরা চাই এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হোক।’

ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু বলেন, ‘তাঁকে যেভাবে হত্যা করা হয়েছে পরিকল্পিতভাবে, এটি সহ্য করার নয়। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে নিষ্ঠুরভাবে তাকে হত্যাকাণ্ডের শিকার হতে হলো।’

ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক জানান, হত্যাকাণ্ডের পর সাদ্দামের মোবাইল থেকে পাওয়া বিভিন্ন ভিডিও ফুটেজে মিলেছে বেশ গুরুত্বপূর্ণ আলামত ও জড়িতদের ছবি। ফুটেজগুলো তারা সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তরও করেছেন।

অভিনয়শিল্পী রওনক হাসান জানান, প্রাথমিকভাবে পুলিশ এ ঘটনায় মামলা নিতে অস্বীকৃতি জানালেও পরে প্রতিবাদের মুখে তারা মামলা নেয়। কিন্তু এখন পর্যন্ত কাউকে গ্রেফতার না করতে পারায় তারা পুনরায় বাংলাদেশ মিডিয়া প্রোডাকশন ম্যানেজার অ্যাসোসিয়েশনের ডাকে মিডিয়ার সকল সেক্টরের প্রতিনিধিদের অংশগ্রহণে বুধবার প্রতিবাদী মানবব্ন্ধন পালন করছেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com